Saturday, September 9, 2017

খালিশপুর থানার ওসি ও এসআই সহ ১৩জনের নামে মামলা




পুলিশ হেফাজতে মো. শাহজালাল ওরফে শাহজামাল নামের এক যুবকের দুই চোখ উৎপাটনের অভিযোগে খুলনার খালিশপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাসহ (ওসি) ১৩ জনের বিরুদ্ধে আদালতে মামলা হয়েছে।
শাহজালালের মা রেনু বেগম বাদি হয়ে বৃহস্পতিবার দুপুর ১২টায় মুখ্য মহানগর হাকিমের আমলি আদালতে মামলাটি করেন। আদালতের বিচারক মো. শাহীদুল ইসলাম বাদির বক্তব্য নিয়েছেন। আদেশের জন্য আগামী ১৭ সেপ্টেম্বর দিন ধার্য্য করেছেন।
মামলার আসামিরা হলেন, খালিশপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নাসিম খান, উপপরিদর্শক (এসআই) রাসেল, এসআই সেলিম মোল্লা, এসআই মিজান, এসআই মামুন, সহকারী উপপরিদর্শক (এএসআই) তাপস রায়, আনসার সিপাই আফসার আলী, আনসার ল্যান্সনায়েক আবুল হোসেন, এসআই নুর ইসলাম, এএসআই সৈয়দ সাহেব আলী (তারা সবাই খালিশপুর থানায় কর্মরত), ৬১/১ পুরাতন যশোর রোডের শুকুর আহম্মেদের মেয়ে সুমা আক্তার (২০) ও শিরোমনি বাদামতলা এলাকার লুৎফুর হাওলাদারের ছেলে রাসেল (৩২)।
বাদিপক্ষের আইনজীবী মো. মোমিনুল ইসলাম জানান, আদালত মামলাটি গ্রহণ করে আগামী ১৭ সেপ্টেম্বর মামলার পরবর্তী দিন ধার্য্য করেছেন। আসামিদের মধ্যে ১১ জন আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য ও দুজন সাধারণ মানুষ।
মামলার অভিযোগে বলা হয়, সুমা আকতার ও রাসেল নামের দুজনের কাছ থেকে আর্থিক সুবিধা নিয়ে গত ১৮ জুলাই রাতে পুলিশ শাহজালালকে থানায় ডেকে নেয়। এরপর তার পরিবারের কাছে দেড় লাখ টাকা দাবি করা হয়। কিন্তু টাকা না দেয়ায় রাত সাড়ে ১১টায় তাকে পুলিশের গাড়িতে করে বাইরে নিয়ে যাওয়া হয়। এরপর তার দুই চোখ তুলে তাকে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে রেখে আসে। পরে তাকে সুমা আকতারের করা একটি মামলায় গ্রেপ্তার দেখানো হয়। শাহজালাল বর্তমানে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন।

No comments:

Post a Comment

সামাজিক বৈষম্যের বেদীতে বলি এক চিত্রনায়িকা পরীমনি?

  হঠাৎ করেই চলচিত্রের নায়িকা পরীমনিকে আটক করা হয়েছে। সুনির্দিষ্ট তথ্যের ভিত্তিতে র‌্যাব অভিযান চালিয়েছে তার বাড়িতে। অভিযানের আয়োজন দেখে...