Saturday, July 29, 2017

কেন আপনার চর্বি আপনার দোষ হতে পারে না


কেন আপনার চর্বি  আপনার দোষ হতে পারে না

 


 
লিপোয়েডের জিনগত কারণেই গবেষণা করা হচ্ছে - এমন একটি শর্ত যা মহিলাদের অস্বাভাবিকভাবে ফ্যাট বা 'ট্রি ট্রাঙ্ক' আকৃতির পায়ের জন্ম দেয়।
লন্ডনের ইউনিভার্সিটি অব লন্ডনের সেন্ট জর্জ হাসপাতালের সেন্ট জর্জ হাসপাতালের বিশেষজ্ঞরা আশা করেন যে গবেষণাটি এই রোগের কারণ খুঁজে বের করতে সাহায্য করবে যা প্রায় 9% মহিলা প্রভাবিত করে।
লিপোয়েডেম চর্বি স্বাভাবিক চর্বি থেকে ভিন্ন যে এটি খাদ্য এবং ব্যায়ামের প্রতি সাড়া দেয় না এবং ব্যথা ও ফুসকুড়ি সৃষ্টি করে। এটি সময়ের সাথে খারাপ হয়ে ওঠে এবং গতিশীলতা সমস্যাগুলি হতে পারে এবং আরেকটি অবস্থা যা লিমফাদারকে বলা হয়। এটি প্রায়ই হরমোনের পরিবর্তনের সময় শুরু হয় যেমন বয়ঃসন্ধিকালে, গর্ভাবস্থা বা মেনোপজ।
হোলি 32 এবং হুল থেকে তিনি 16 বছর বয়সে প্রথমবারের মতো বড় পায়ে আক্রান্ত হন এবং তিন বছর আগে লিপোয়েডের সাথে ডায়ালাইসিস করেন। তিনি অস্বাভাবিক চর্বি অপসারণ একটি liposuction বিশেষ ধরনের ছিল এবং অপারেশন "জীবন পরিবর্তন" হবে বলে।
লিপোয়েডের এনএইচএস পাতা বলে: "লিপোয়েডেমের জন্য লিপোসুলেশন করার এনএইচএস অর্থায়ন করা কঠিন, তবে আপনার জিপি আপনার স্থানীয় সিসিজি মাধ্যমে অর্থায়নের জন্য আবেদন করার চেষ্টা করতে পারে।"
অস্ত্রোপচারের পর হোলি বলেন: "মানুষ যখন আপনাকে আশ্চর্যজনক বলে মনে করে - আমি বলি - কিন্তু আমি এটা দেখতে চাই না যে আমি দেখতে চেয়েছিলাম - আমি ব্যথা দূর করতে এই কাজ করেছি"।

No comments:

Post a Comment

সামাজিক বৈষম্যের বেদীতে বলি এক চিত্রনায়িকা পরীমনি?

  হঠাৎ করেই চলচিত্রের নায়িকা পরীমনিকে আটক করা হয়েছে। সুনির্দিষ্ট তথ্যের ভিত্তিতে র‌্যাব অভিযান চালিয়েছে তার বাড়িতে। অভিযানের আয়োজন দেখে...