Sunday, July 30, 2017

বাগেরহাটে সম্ভাব্য প্রার্থী যারা

বাগেরহাটে সম্ভাব্য প্রার্থী যারা, ব্রেকিংনিউজ.কম.বিডি

 

ঢাকা: একাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে আওয়ামী লীগ ও বিএনপির মনোনয়ন প্রত্যাশীদের দৌড়ঝাঁপ শুরু হয়ে গেছে। বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক অনুষ্ঠানে তারা নিজেদের প্রার্থী হওয়ার বিষয়টি জানান দিচ্ছেন। স্থানীয় নেতাকর্মীদের কাছে টানার পাশাপাশি নানা উপায়ে সাধারণ ভোটারদের মনোযোগ আকৃষ্ট করতে ব্যস্ত তারা। কিছু আসনে কেন্দ্র থেকেই অনেককে ইতোমধ্যে সবুজ সংকেত দেয়া হয়েছে।

এ নির্বাচন আওয়ামী লীগের জন্য প্রধান চ্যালেঞ্জ হলেও প্রধান বিরোধী জোট বিএনপি তথা ২০ দলীয় জোটের বাঁচা মরার লড়াই হিসেবে দেখছেন পর্যবেক্ষকরা । যদিও বিএনপির পক্ষ থেকে বলা হচ্ছে শেখ হাসিনার অধীনে নয়, একটি নির্বাচনকালীন সরকারের অধীনে নির্বাচন হতে হবে। তবেই তারা নির্বাচনে অংশ নেবে। তারপরেও নির্বাচনের জন্য সব ধরনের প্রস্তুতি নিচ্ছে দলটি।

বাগেরহাটের ৪টি সংসদীয় আসনে আওয়ামী লীগ ও বিএনপির সম্ভাব্য প্রার্থী নিয়ে জোর আলোচনা চলছে। আওয়ামী লীগের জন্য চ্যালেঞ্জ হচ্ছে আসনগুলো ধরে রাখা। আর বিএনপি চেষ্টা করবে আসনগুলোতে বিজয়ী হয়ে সরকার গঠন করা। তাই দু’দলই যোগ্য প্রার্থীদেরকে মনোনয়ন দিবে এমনটাই আশা করছেন নির্বাচন বিশ্লেষকরা।

মোল্লারহাট-ফকিরহাট-চিতলমারী নিয়ে বাগেরহাট-১ আসন। এ আসনে সংখ্যালঘুদের সংখ্যাই বেশি। এখানে আওয়ামী লীগের প্রার্থী হওয়ার সম্ভাবনা রয়েছে বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনারই। কোন কারণে তিনি এ আসনে নির্বাচন না করলে তার ফুফাতো ভাই শেখ হেলালের প্রার্থী হওয়ার সম্ভাবনা রয়েছে। বিএনপির সম্ভাব্য প্রার্থী সাবেক এমপি জেলা বিএনপির উপদেষ্টা শেখ মুজিবর রহমান ও জেলা বিএনপির সহ-সভাপতি অ্যাড. শেখ ওয়াহিদুজ্জামান দিপু।

বাগেরহাট সদর ও কচুয়া নিয়ে বাগেরহাট-২ আসন। এখানে আওয়ামী লীগের একক প্রার্থী হতে পারেন বর্তমান এমপি মীর শওকত আলী বাদশা। বিএনপির প্রার্থী হতে পারেন দুজন। তারা হলেন, জেলা বিএনপির সভাপতি এম এ ছালাম ও জেলার সহ সভাপতি মনিরুল ইসলাম খান।

মংলা- রামপাল নিয়ে বাগেরহাট-৩। এ আসনে আওয়ামী লীগের সম্ভাব্য প্রার্থীরা হলেন, খুলনা মহানগর আওয়ামী লীগের সভাপতি বর্তমান এমপি তালুকদার আব্দুল খালেক ও তার সহধর্মীনি মিসেস হাবিবুন নাহার। বিএনপি সম্ভাব্য প্রার্থীরা হলেন, বিএনপির কেন্দ্রীয় সহ প্রচার সম্পাদক শামীমুর রহমান, জেলার সহ সভাপতি ড. ফরিদুল ইসলাম।

মোড়েলগঞ্জ- শরণখোলা নিয়ে বাগেরহাট-৪ আসন। এ আসন থেকে আওয়ামী লীগের জেলা সভাপতি ও এমপি ডা. মোজাম্মেল হোসেন, আওয়ামী লীগ কেন্দ্রীয় সদস্য অ্যাড. আমিরুল আলম মিলন ও ছাত্রলীগের সাবেক কেন্দ্রীয় সভাপতি বদিউজ্জামান সোহাগের নাম সম্ভাব্য প্রার্থী হিসেবে শোনা যাচ্ছে। বিএনপির সম্ভাব্য প্রার্থীরা হলেন, সাবেক ছাত্রনেতা ও জেলা বিএনপির উপদেষ্টা আলহাজ্ব ডক্টর কাজী মনিরুজ্জামান মনির, বিএনপি কেন্দ্রীয় শিক্ষা বিষয়ক সম্পাদক ওবায়দুল ইসলাম, জেলার সহ-সভাপতি এমএ খালেক এবং জামায়াত নেতা শহিদুল ইসলাম।

সম্ভাব্য এ প্রার্থীরা দৌড়ঝাঁপ শুরু করলেও যোগ্য লোককেই মনোনয়ন দিবে দেশের সবচেয়ে বড় রাজনৈতিক এ দু’দল। অন্যদিকে যারা সাধারণ মানুষের বিপদে পাশে দাঁড়াবেন, এলাকার উন্নয়নে অবদান রাখবেন তাদেরকেই ভোট দিয়ে ক্ষমতায় আনবেন বলে জানান স্থানীয় ভোটাররা।

 

 

 

No comments:

Post a Comment